৩৪তম জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়ন লিজা

ফেব্রুয়ারি ১৮, ২০১৪ ৪:১২ অপরাহ্ণ

lizaসুলতানা কামাল ৩৪তম জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে নারায়ণগঞ্জের আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা। মঙ্গলবার বাংলাদেশ দাবা ফেডারেশন কক্ষে অনুষ্ঠিত একাদশ ও শেষ রাউন্ডের খেলায় চট্টগ্রামের মাহমুদা হক চৌধুরী মলিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হন তিনি। ১১ খেলায় ৯ পয়েন্ট পেয়ে তৃতীয় বারের মতো শিরোপা জয়।

এর আগে ২০০৫ ও ২০১০ সালে জাতীয় মহিলা দাবায় চ্যাম্পিয়ন হন শামীমা আক্তার লিজা। এবার তিনি ৯টি খেলায় জয়ী হন এবং দুটি খেলায় তনিমা ও ইভার কাছে হেরে যান।

জাতীয় মহিলা দাবায় রানার-আপ হয়েছেন মানিকগঞ্জের মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা। তিনি ৬টি খেলায় জয়ী এবং ৫টি খেলায় ড্র করে ১১ খেলায় সাড়ে আট পয়েন্ট অর্জন করেন। আট পয়েন্ট করে অর্জন করেন তিতাস ক্লাবের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ও নারায়ণগঞ্জের মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা। পরে প্লে-অফ ম্যাচে ২-০ গেমে জাকিয়াকে পরাজিত করে তৃতীয় হন রানী হামিদ। জাকিয়া চতুর্থ স্থান লাভ করেন। সাড়ে সাত পয়েন্ট নিয়ে গতবারের মহিলা চ্যাম্পিয়ন মহিলা নারায়ণগঞ্জের ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন পঞ্চম স্থান লাভ করেন। চট্টগ্রামের মহিলা ফিদে মাস্টার তনিমা পারভীন সাত পয়েন্ট পেয়ে ষষ্ঠ স্থান লাভ করেন।

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর