রিও ওপেনের শিরোপা জিতলেন নাদাল

ফেব্রুয়ারি ২৪, ২০১৪ ১২:১৩ অপরাহ্ণ

nadalরিও ওপেন শিরোপা জিতে রাফায়েল নাদাল তার ইনজুরি থেকে সুস্থ হয়ে ওঠা বেশ ভালোই প্রমাণ করলেন। রবিবার ইউক্রেনের আলেঙান্দার ডোলগোপোলোভকে ৬-৩, ৭-৬ গেমে পরাজিত করে বিশ্বের এক নম্বর তারকা নাদাল এই শিরোপা জয় করেছেন। এর ফলে ইনজুরির কারণে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নিজেকে প্রমাণে ব্যর্থ হওয়া নাদাল আবারো পুরনো আত্মবিশ্বাসেই কোর্টে ফিরে এলেন।

ক্যারিয়ারে ৪৮তম শিরোপা জয়ে নাদাল তার পিঠের ইনজুরির কোনো প্রমাণই দেননি। অথচ এক মাস আগে এই ইনজুরির কারণে ১৩ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী স্প্যানিশ এই তারকা মেলবোর্নে পরাজিত হয়ে হাজার হাজার ভক্তের সঙ্গে নিজেও চোখের পানি ফেলেছিলেন। স্প্যানিশ ক্লে কোর্ট বিশেষজ্ঞের বিপক্ষে প্রতিপক্ষ ডোলগোপোলোভ কোনো প্রতিরোধই গড়তে পারেননি। এটি ছিল ক্যারিয়ারে নাদালের ৪৩তম ক্লে কোর্ট শিরোপা।

এই ম্যাচে নাদাল ডোলগোপোলেভের বিপক্ষে ৪-০ জয়ী রেকর্ড নিয়েই কোর্টে নেমেছিলেন। ইউক্রেনিয়ান এই খেলোয়াড় এখন পর্যন্ত নাদালের বিপক্ষে কোনো ম্যাচেই ব্রেক পয়েন্ট অর্জন করতে পারেননি। প্রথম সেট থেকেই বিশ্বের শীর্ষ তারকা তার যোগ্যতার প্রমাণ দিতে থাকেন।

ডোলগোপোলোভের দ্বিতীয় সার্ভিস গেমেই পর পর দুটি আনফোর্সড এররের সুযোগে নাদাল ব্রেক পয়েন্ট অর্জন করেন। এই ব্রেক পয়েন্টের সুবাদে মাত্র ২০ মিনিটের মধ্যেই নাদাল ৪-১ ব্যবধানে এগিয়ে যান। এরপর থেকে আর স্প্যানিশ তারকাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। প্রথম সেটে ৬-৩ গেমে জয়ী হতে নাদাল সময় নেন ৩৯ মিনিট। দ্বিতীয় সেটেও প্রায় একইভাবে নাদাল এগিয়ে যেতে থাকেন। যদিও এই সেটে ডোলগোপোলোভ কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন।

বিশেষ করে তার কিছু ব্যাকহ্যান্ড শটে নাদাল পরাস্ত হতে বাধ্য হন। এই সেটে প্রথমবারের মতো ডোলগোপোলোভ নাদালের সার্ভিস ব্রেক করে ৬-৫ গেমে এগিয়ে যান। কিন্তু টাই ব্রেকে ডোলগোপোলোভ ডাবল ফল্ট করায় এক ঘণ্টা ৪১ মিনিটের লড়াইয়ে শেষ হাসি হাসেন নাদাল।

এর আগে সেমিফাইনালে নাদাল সতীর্থ পাবলো আনডুজারকে ২-৬, ৬-৩, ৭-৬ (১২/১০) গেমে এবং ডোলগোপোলোভ দ্বিতীয় বাছাই অপর স্প্যানিয়ার্ড ডেভিড ফেরারকে ৬-৪, ৬-৪ গেমে পরাজিত করে ফাইনালে উন্নীত হন।

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর