আন্তর্জাতিক কারাত ‘তে বাংলাদেশ রানার্সআপ

জানুয়ারি ২, ২০১৪ ১০:৪৮ পূর্বাহ্ণ

ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত চতুর্থ আন্তর্জাতিক কারাতে চ্যাম্পিয়নশীপে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। পাঁচ দেশের অংশগ্রহনে এ আসরে বাংলাদেশের কারাতেকারা ১১টি স্বর্ণ, নয়টি রুপা ও ৬টি ব্রো ঞ্জসহ মোট ২৬টি পদক জয় করেন। প্রতিযোগীতায় ১২৭টি স্বর্ণ, ১৩৩ রৌপ্য ও ২৯৭টি ব্রোঞ্জপদক জিতে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক ভারত। আট সোনা, পাঁচ রুপা ও আটটি ব্রোঞ্জপদক জিতে তৃতীয় হয় ভুটান। নেপাল ছয়টি স্বর্ণ, চারটি রৌপ্যও একটি ব্রোঞ্জপদক জিতে চতুর্থ এবং পাঁচ স্বর্ণ, ছয় রুপা ও দু’টি ব্রোঞ্জপদক জিতে পঞ্চমস্থান লাভ করে শ্রীলংকা। এছাড়া চার দিনব্যাপি অনুষ্ঠিত আন্তর্জাতিক এই কারাতে চ্যাম্পিয়নশীপে টিম কাতা ও কুমিতে ইভেন্টে স্বাগতিক ভারতীয় দল চ্যাম্পিয়ন ট্রফি জিতে নেয়। রানার্সআপ ট্রফি নেপাল এবং তৃতীয়স্থান ট্রফি জিতেছে বাংলাদেশ। দ্বিতীয় বিভাগে শান্তিনগর জয়ী স্পোর্টস রিপোর্টার কুল দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে জিতেছে শান্তিনগর ক্লাব।

বৃহস্পতিবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে তারা ৩-১ গোলে হারায় সিটি ক্লাবকে। বিজয়ী দলের আলমগীর হোসেন দু’টি ও আবু তাহের একটি গোল করেন। অন্যদিকে সিটি ক্লাবের হয়ে পেনাল্টি থেকে এক গোল শোধ দেন সৈলন্দ বর্মন। লিটল ফ্রেন্ডস ও ইউরো ফেমাসের মধ্যকার দ্বিতীয় ম্যাচটি গোলশূণ্য ড্র হয়।

শুক্রবার একই মাঠে প্রান্তিক ক্রীড়া চক্র ও দিলকুশা স্পোর্টিং ক্লাব এবং পিডব্লুডি স্পোর্টিং ক্লাব ও টঙ্গী ক্রীড়া চক্র মুখোমুখি হবে। টিটি খেলোয়াড় বাছাই স্পোর্টস রিপোর্টার টেবিল টেনিস জাতীয় দল গঠনের লক্ষ্যে বাছাইয়ে ডাক পেয়েছেন ২৬ জন টিটি খেলোয়াড়। এরা হলেন- হাসিব, হ্যামলেট, মানষ, মাহবুব, জাভেদ, জুবায়ের, পরাগ, রকি, তুহিন, রিমন, বাদল, তীর্থ, তুহিন (আরমানিটোলা), মেহেদি, অন্তু, পলাশ, হিমেল, রিগ্যান, শাহেদ, সামির, মোরসালিন, মুন্না, আসিফ, হৃদয়, রিপন ও গৌতম।

মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাছাই প্রতিযোগিতার মাধ্যমে পাঁচজনকে জাতীয় দলের জন্য মনোনীত করা হবে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) নিয়ম অনুযায়ী, পাঁচজনকেই আবাসিক ক্যাম্পে থাকতে হবে। ডাক পাওয়া খেলোয়াড়দের সোমবারের মধ্যে টিটি ফেডারেশনে রিপোর্ট করতে বলা হয়েছে।

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর