অবশেষে বিশ্বকাপ জিতলো শ্রীলঙ্কা

এপ্রিল ৬, ২০১৪ ৫:০৫ অপরাহ্ণ

16768অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলো শ্রীলঙ্কা।সাঙ্গাকারার দারুণ ব্যাটিং নৈপুন্যের উপর ভর করে শ্রীলংকা ১৩ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে প্রথথে কিছুটা অস্বস্তিতে পড়লেও পরে ধীরে ধীরে নিজেদের অবস্থান মজবুত করতে সক্ষম হন।

প্রথমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকেন শ্রীলংকার ব্যাটসম্যানরা।প্রথম দশ ওভারের মধ্যেই সাজঘরে ফিরে গেছেন কুশল,দিলশান ও জয়াবর্ধনে।১৩তম ওভারে থিরিমান্নেও আউট হয়ে যান।ইনিংসের দ্বিতীয় ওভারে কুশলকে(৫) আউট করে শুরুটা করেছিলেন মোহিত।ষষ্ঠ ওভারে অশ্বিনের বলে কোহলির ক্যাচ হয়েছেন দিলশান(১৮)।আর দশম ওভারে রায়নার শিকার হয়েছেন জয়াবর্ধনে(২৪)। এর আগে,লংকান বোলারদের বুদ্ধিদীপ্ত বোলিংয়ের সুবাদে ওয়ার্ল্ড টুয়েন্টি২০’র ফাইনালে বড় পুঁজি গড়তে ব্যর্থ হয় ভারত।কোহলির ঝড়ো ব্যাটিং সত্বেও্ নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ধোনির দলের সংগ্রহ ১৩০ রান।

হোম অব ক্রিকেটে টস হেরে ব্যাটিংয়ে গিয়ে শুরুতেই ধাক্কা খায় ভারত।ইনিংসের দ্বিতীয় ওভারে ম্যাথিউসের বলে  বোল্ড হয়ে সাজঘরে ফেরেন  অজিঙ্কা রাহানে।এরপর কোহলির সঙ্গে ৬০ রানের জুটি গড়ে দলকে চাপমুক্ত করেন রোহিত।১১তম ওভারে রোহিত ২৯(২৬) রানে আউট হলেও দারুণ ব্যাটিং চালিয়ে যেতে থাকেন কোহলি।তুলে নেন ক্যারিয়ারের অষ্টম টি-টুয়েন্টি অর্ধশতক ।

তবে ১৫ ওভারের পরই ভারতীয় ব্যাটারদের লাগাম টেনে ধরেন কুলাসেকারার-মালিঙ্গারা।স্লগ ওভারে ধীর গতিতে ব্যাট করে মাত্র ১১(২১) রানে আউট হন যুবরাজ।এরপর ১৯তম ওভারে ধোনি ক্রিজে এলেও তিনিও খুব একটা সুবিধা করতে পারেননি।কুলাসেকারা-মালিঙ্গারা শেষ দু ওভারে মাত্র ১২ রান দিয়ে এক উইকেট তুলে নিলে নির্ধারিত ওভারে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১৩০ রান।৫ চার ও ৪ ছয়ে ৫৮ বলে ৭৭ রান করে চতুর্থ ব্যাটার হিসেবে রান আউট হন কোহলি।শ্রীলংকার পক্ষে কুলাসেকারা,ম্যাথিউস ও হেরাথ একটি করে উইকেট নেন।

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর