সাকিবহীন কোলকাতার নাটকীয় জয়

এপ্রিল ২৫, ২০১৪ ৫:৫৭ অপরাহ্ণ

20418গৌতম গাম্ভীরের দুঃস্বপ্নের এবং বিশ্বের অন্যম সেরা অলরাউন্ডডার সাকিব আল হাসানহীন ম্যাচে ২ রানের নাটকীয় জয় পেয়েছে কোলকাতা নাইট রাইডার্স। বৃহস্পতিবার শারজাহতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একমাত্র ম্যাচে তারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারায়।

জয়ের জন্য শেষ ওভারে মাত্র ৯ এবং শেষ বলে ৪ রান দরকার থাকলেও শেষ পর্যন্ত নাগাল পেতে ব্যর্থ হয় ব্যাঙ্গালোর। ফলে জয়ের দ্বারপ্রান্তে থাকা ম্যাচে হার মেনেই মাঠ ছাড়তে হয় তাদেরকে।  মূলতঃ ম্যাচের দুই বল বাকী থাকতে ক্রিস লিনের অসাধারণ এক ক্যাচে এবি ডিভিলিয়ার্স আউট হলেই ম্যাচ কোলকাতার দখলে চলে যায়। আর এই একটি মাত্র ক্যাচেই ম্যাচের সেরা খেলোয়াড়ের মর্যাদা পেয়ে যান লিন।

অথচ ১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই জয়ের পথেই ছিলো তারা। উদ্বোধনী জুটিতে যোগেশ টাকাওয়ালে ও পার্থিব প্যাটেল ৬৭ রান যোগ করে চমৎকার শুরু এনে দেন দলকে। এরপর দুই তারকা অধিনায়ক বিরাট কোহলি ও মাস্টার ব্লাস্টার যুবরাজ সিং ৩১ রান করে করে দলকে জয়ের দোড়গড়ায় পৌঁছে দেন। কিন্তু শেষ পর্যন্ত লিনের ক্যাচের কাছেই মাথা নত করে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৪৮ রান করতে সক্ষম হয় তারা।

কোলকাতার পক্ষে বিনয় কুমার ২৬ রানে ২ উইকেট নেন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কোলকাতা অধিনায়ক গৌতম গাম্ভীরের কলঙ্কজনক টানা তিন শূন্য রানের ইনিংসের পরও নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৫০ রান তুলতে সক্ষম হয়। এ ম্যাচে সাকিবকে একাদশের বাইরে রেখে তুমুল সমালোচনার জন্ম দেয় কোলকাতার টিম ম্যানেজমেন্ট। ক্রিস লিন মাত্র ৩১ বলে ৩টি করে চার ও ছক্কায় সর্বোচ্চ ৪৫ রান করেন। আর জ্যাক ক্যালিস ৪২ বলে ২ চার ও ১ ছক্কায় ৪৩ রান করেন। শেষ পর্যায়ে সুর্যকুমার যাদব অপরাজিত ২৪ ও রবিন উথাপ্পা ২২ রান করলে দেড়শত রানের কোঠা স্পর্শ করে কোলকাতা।

ব্যাঙ্গালোরের পক্ষে বরুণ অ্যারন চসৎকার বোলিং করে ৪ ওভারে মাত্র ১৬ রানে ৩ উইকেট তুলে নেন। মিচেল স্টার্ক নেন ৩৩ রানে ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
কোলকাতা ২০ ওভার ১৫০/৭ (লিন ৪৫, ক্যালিস ৪৩, যাদব ২৪, উথাপ্পা ২২, অ্যারন ৩/১৬, স্টার্ক ২/৩৩)

ব্যাঙ্গালোর ২০ ওভার ১৪৮/৫ (টাকাওয়ালে ৪০, কোহলি ৩১, যুবরাজ ৩১, পার্থিব ২১, ডিভিলিয়ার্স ১১, বিনয় ২/২৬, নারাইন ১/১৭)

ম্যান অব দ্য ম্যাচ: ক্রিস লিন

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর