চেলসি-অ্যাটলেটিকো মুখোমুখি আজ

এপ্রিল ৩০, ২০১৪ ৮:৩৯ পূর্বাহ্ণ

21644ইউরোপের কোনো প্রতিযোগিতারই সেমিফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠে কখনো হারেনি চেলসি। স্বর্ণ সময়ে বার্সেলোনাকেও স্টামফোর্ড ব্রিজে ১-০ ব্যবধানে পরাস্ত করেছিল ব্লুজরা। অতীত সেই ইতিহাসই আজ অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে এগিয়ে রাখছে তাদের।

তবে সেই ধারায় ছেদ টানতে মুখিয়ে রয়েছে ডিয়েগো সিমেয়োনের দলও। ঘরের মাঠে অনুষ্ঠিত প্রথম লেগে গোলশূন্য ড্র করে কিছুটা অস্বস্তিতে থাকলেও দীর্ঘ ৪০ বছর পর সেমিফাইনালে পা রাখা স্প্যানিশ দলটি যে নতুন ইতিহাস রচনা করতে চাইছে।

ভিসেন্তে ক্যালদেরনে প্রথম লেগের ম্যাচটিতে উত্তাপ ছড়িয়েছিল। তবে জয়-পরাজয়ের মুখ দেখেনি কোনো দল। স্টামফোর্ড ব্রিজে সে রকম হয়তো চাইবে তারা। এটি যে দুদলেরই বাঁচা-মরার লড়াই। আগামী ২৪ মে লিসবনের ফাইনালের টিকিট পকেটে পুরতে চাইবে দুদলই। এর আগে প্রস্তুতিটা ভালোভাবেই সেরে রেখেছে তারা। লিগের সর্বশেষ ম্যাচে তারা জয় পেয়েছে।

চেলসি তো হারিয়েছে লিভারপুলের মতো শক্ত প্রতিপক্ষকে (২-০ ব্যবধানে)। এই জয়ে ব্লুজদের প্রিমিয়ার শিরোপার আশাও বেঁচে আছে। তবে লিভারপুলের বিপক্ষে মরিনহোর দলটি ছিল খর্বশক্তির। চ্যাম্পিয়ন্স লিগের জন্য দলের সেরা কয়েকজন খেলোয়াড়কে বিশ্রামে রেখেছিলেন মরিনহো। তবে সেই ভাঙা-গড়া দল নিয়েই মরিনহোর বাজিমাত। পেয়েছে আশা জাগানিয়া জয়। অপরদিকে, ডিয়েগো গার্সিয়ার গোলে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১-০ ব্যবধানের কষ্টার্জিত জয় পেয়েছে অ্যাটলেটিকো। তবে যে ব্যবধানের জয় হোক না কেন সিমেয়োনোর দলের জন্য তা খুবই গুরুত্বপূর্ণ। ১৯৯৬ সালের পর এবারই লা লিগায় শিরোপা দেখছে তার দল।

অ্যাটলেটিকো বস ডিয়েগো সিমেয়োনের সামনে অপেক্ষা করছে ইতিহাস। চেলসির বিপক্ষে জিতলে ১৯৭৪ সালের পর এই প্রথম ফাইনালে উঠবে তারা। আর অ্যাটলেটিকো অধিনায়ক গাবির চোখে তো ভাসছে ফাইনালে খেলার স্বপ্নই।

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর