লিটন-মুস্তাফিজের ওয়ানডে অভিষেক

জুন ১৮, ২০১৫ ৫:৪৬ অপরাহ্ণ

ভারতের বিপক্ষে নিজের টেস্ট অভিষেকে চমক দেখানো লিটন কুমার দাসের ওয়ানডেতে জায়গা পাওয়া অনুমেয় ছিল। জায়গা পেয়েছেনও। ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের সঙ্গে অভিষেক হয়েছে পেসার মুস্তাফিজুর রহমানেরও।

গত জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ৮৫.৩৩ গড়ে ১ হাজার ২৪ রান করেন তিনি। ফলে বেশ ভালোমতোই নির্বাচকদের নজর কাড়তে সক্ষম হন লিটন। সব মিলিয়ে ২১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে লিটনের। এই ২১ ম্যাচে ৬টি সেঞ্চুরি ও ৯টি ফিফটিতে ৫৩.৪১ গড়ে ১ হাজার ৯২৩ রান করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। সর্বোচ্চ ১৭৫ রান।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৪২টি ডিসমিসাল রয়েছে লিটনের, ৩৯টি ক্যাচ ও ৩টি স্ট্যাম্পিং। এছাড়া ২৪টি লিস্ট ‘এ’ ম্যাচে ২৪ ম্যাচে ৯৬৪ রান করেছেন লিটন। ১টি সেঞ্চুরির সাথে রয়েছে ৬টি হাফ সেঞ্চুরির ইনিংসও।

অপরদিকে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টি-টোয়েন্টিতে ২০ রানে ২ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। শুধুমাত্র উইকেটই নয়, মুস্তাফিজের অসাধারণ বোলিং নজর কাড়ে সবার। আন্তর্জাতিক টি-টোয়েন্টি বাদে প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’ মিলিয়ে মুস্তাফিজ খেলেছেন ১৫ ম্যাচ। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৮ উইকেটের পাশাপাশি লিস্ট ‘এ’ ম্যাচে নিয়েছেন ১২ ‍উইকেট।

মাশরাফির হাত ধরে লিটন-মুস্তাফিজের পথ চলা শুরু ওয়ানডে দলে। ঘরোয়া ক্রিকেটে পরীক্ষিত পারফরমাররা এবার আন্তর্জাতিক ক্রিকেটে কতটুকু নিজেকে মেলে ধরতে পারেন, সেটাই এখন দেখার বিষয়!

প্রসঙ্গত, বাংলাদেশের ১১৭ ও ১১৮তম ওয়ানডে ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে লিটন কুমার দাস ও মুস্তাফিজুর রহমানের।

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর