ভারত যাচ্ছে মহিলা কাবাডি দল

জানুয়ারি ৬, ২০১৪ ১২:১১ অপরাহ্ণ

আমন্ত্রণমূলক টুর্নামেন্টে খেলতে ভারতের অন্ধ্রপ্রদেশে যাচ্ছে বাংলাদেশ মহিলা কাবাডি দল। আগামী শুক্রবার সড়ক পথে কলকাতা হয়ে অন্ধ্রপ্রদেশে যাবে বাংলাদেশের ১৫ সদস্যের বহর। দলে ১১ জন খেলোয়াড় এবং কোচসহ তিন কর্মকর্তা যাচ্ছেন। গতকাল এ তথ্য জানান কাবাডি ফেডারেশনের সদস্য মনির হোসেন।

১৪ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত অন্ধ্রপ্রদেশে বেশ ক’টি প্রাদেশিক দল নিয়ে অনুষ্ঠিত হবে কাবাডি টুর্নামেন্ট। যেখানে বাংলাদেশের জাতীয় মহিলা দলের খেলোয়াড়রা খেলবেন। তবে জাতীয় দল নয়, বাংলাদেশ কাবাডি ফেডারেশন দল নামেই নাকি খেলবেন জাতীয় মহিলা কাবাডি দলের খেলোয়াড়রা। দলের সঙ্গে যাচ্ছেন বিজেএমসির সাত ও আনসারের চারজন খেলোয়াড়।

বিজেএমসির খেলোয়াড়রা হলেন- ফাতেমা আক্তার শিলা, কাজী শাহিন আরা বৃষ্টি, ফারজানা আক্তার বেবি, শীলা আক্তার, মাসুমা জান্নাত আশা, শারমিন সুলতানা রীমা ও জুনি চাকমা এবং আনসারের খেলোয়াড়রা- শাহনাজ পারভিন মালেকা, ফাতেমা আক্তার পলি, রুপালী আক্তার ও  কচি রানী মন্ডল। এছাড়া কোচ সুবিমল চন্দ্র দাস, ম্যানেজার কুমিল্লার কাউন্সিলর জহিরুল হক এবং দলনেতা হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন বাংলাদেশ আনসারের সহকারী পরিচালক (ক্রীড়া) তোফাজ্জল হোসেন। তবে পর্যবেক্ষক হিসেবে অন্ধ্রপ্রদেশে যেতে সরকারী আদেশের (জিও) জন্য জাতীয় ক্রীড়া পরিষদে আরও পাঁচ কর্মকর্তা আবেদন করেছিলেন। মনির জানান, এদের মধ্যে সহ-সভাপতি নিজামউদ্দিন চৌধুরী পারভেজ, কোষাধ্যক্ষ এসএম মান্নান ও সদস্য কামালউদ্দিন খান নিজ খরচে গেলেও ভারত যাচ্ছেন না সদস্য আবদুল কাইয়ুম শিকদার ও যুগ্ম সম্পাদক মাহফুজ খান।

এদিকে কাবাডিতে ঘরোয়া লিগের কোন খবর না থাকলেও আমন্ত্রণমূলক ও আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করায় প্রশ্নবিদ্ধ হচ্ছে ফেডারেশন। গেল বছর দেশে এবং ভারতে বেশ ক’টি আমন্ত্রণমূলক টুর্নামেন্টে অংশ নিয়েছেন বাংলাদেশের মহিলা কাবাডি খেলোয়াড়রা। কিন্তু ফেডারেশন ঘরোয়া আসর ম্যাটে গড়াতে পারছে না। কাবাডির সঙ্গে সংশ্লিষ্টদের জিজ্ঞাসা, ঘরোয়া আসর নিয়ে ফেডারেশনের উদাসিনতার কারণ কি?

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর