ফেনীতে হোচট আবাহনীর

জানুয়ারি ১০, ২০১৪ ৬:০১ পূর্বাহ্ণ

কষ্টের জয়ে নতুন মৌসুম শুরু করলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফেনীতে হোচট খেয়েছে চারবারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। নিজেদের দ্বিতীয় ম্যাচে তারা গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগ করে নিয়েছে অপেক্ষাকৃত দুর্বল ফেনী সকার ক্লাবের সঙ্গে।

বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকে নিজেদের নামের প্রতি সুবিচার করে খেলতে পারেনি অভিজাত পাড়ার দলটি। প্রথমার্ধের অন্তত ২০ মিনিট বল দখলের লড়াইয়ে অপেক্ষাকৃত এগিয়ে ছিলো তারুণ্যে নির্ভর ফেনী সকার ক্লাব। শুধু মাত্র অভিজ্ঞতার অভাবেই প্রথমার্ধে গোলের দেখা পায়নি তারা। এই সময়  ফেনীর স্ট্রাইকাররা মাঝ মাঠ থেকে বল পেয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকলেও গোলবারে শট নিতে ব্যর্থ হন। আবাহনীর অভিজ্ঞ ডিফেন্ডারদের সামনে অনেকটাই ফিকে হয়ে যায় ফেনীর আক্রমণ। অবশ্য ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে নেয় আকাশী-হলুদরা। মানের বিচারে ফেনী সকারের চেয়ে অনেক এগিয়ে ঢাকা আবাহনী। এবার তাদের চেয়ে অর্ধেক বাজেটে দল গড়েছে ফেনীর ক্লাবটি। তবে মাঠে পারফরম্যান্সের বিচার করলে এই ম্যাচে ফেনী সকারকেই এগিয়ে রাখতে হবে। তাদের খেলা দেখে মনে হয়নি তারা কম বজেটের দল। গোল করতে না পারলেও পুরো ৯০ মিনিট তারা আবাহনীর সঙ্গে সমান তালেই লড়েছে।
২৩ মিনিটে ফেনীর রক্ষণ দুর্গে প্রথম আক্রমণ সানায় আবাহনী। এ সময় ডি-বক্সের ভেতরে ওসাই মরিসন শট নিলে তা লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে আবারো সুযোগ এসেছিলো আবাহনীর। ডানপ্রান্ত থেকে ডিফেন্ডার শরিফুল পাস দেন ফেনীর ডি-বক্সে দাড়িয়ে থাকা মরিসনকে। কিন্তু এবারো জালে বল পাঠাতে ব্যর্থ হন মরিসন। ৩৩ মিনিটে আরো একটি সহজ গোলের সুযোগ নষ্ট করেন আবাহনীর মিডফিল্ডার। ডানপ্রান্ত থেকে শরীফুলের ক্রস থেকে বল পেয়ে হেড নেন মিডফিল্ডার তৌহিদুল। দুর্ভাগ্য আবাহনীর এবারো বল জালে জড়ায়নি। ৩৫ মিনিটে আকাশী-হলুদ শিবিরের ডি-বক্সের ভেতর জটলা থেকে শট নেন ফেনী সকারের গামবিয়ান মিডফিল্ডার মামুদো। কিন্তু তার শটটি আবাহনীর একজন ডিফেন্ডারের গায়ে লেগে ফেরত আসায় গোল পায়নি সকার। ৪২ মিনিটে ডি বক্সের বাইরে আউডু ইব্রাহিমকে ফাউল করায় ফ্রি কিক পায় আবাহনী। তৌহিদুল শট নিলে সকারের রক্ষণদেয়াল পার হয়ে বল চলে যায়  গোলরক্ষক নেহালের গ্রীপে।
গোলশূণ্য প্রথমার্ধ শেষ হলে দ্বিতীয়ার্ধের শুরু থেকে দু’দলই গোলের জন্য মরিয়া হয়ে লড়ে। কিন্তু সফলতা আসেনি।
৫৮ আবাহনীর আউডু ইব্রাহিমের দুর্বল শট সাইডবার ঘেঁষে বাইরে চলে যায়। ৬৯ মিনিটে ডানপ্রান্ত থেকে ডি-বক্সের ভেতর আউডু ইব্রাহিম পাস দেন তৌহিদুলকে। তিনি মরিসনকে বল দিলে তার শট গোলরক্ষক নেহাল গ্রীপে নেন। ৭০ মিনিটে আবাহনীর ডি-বক্সে ফেনীর বেনিনের ফরোয়ার্ড ওয়াসিও  পাস দেন নাইজেরিয়ান আহমেদ স্যামসনকে । স্যামসনের শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে আউডু ইব্রাহিম গোল করার শেষ চেষ্টা চালালেও ব্যর্থ হন। নির্দিষ্ট সময় গোলের দেখা না পাওয়ায় শেষ পর্যন্ত পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়ে আবাহনী-ফেনী    সকার। বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে আবাহনী ১-০ গোলে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছিলো। আর ফেনী সকার প্রথম ম্যাচে লড়াই করে ১-২ গোলে বিজেএমসির কাছে পরাজিত হয়।
শুক্রবার বিকাল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ মুখোমুখি হবে টিম বিজেএমসির।
Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর