আবারো পয়েন্ট নষ্ট মোহামেডানের

ফেব্রুয়ারি ৪, ২০১৪ ১১:২৯ পূর্বাহ্ণ

ঘরোয়া ফুটবলের জমজমাট আসর নিটল-টাটা বাংলাদেশ প্রিমিয়ার লিগে আবারো পয়েন্ট নষ্ট করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। লিগে টানা তিন ম্যাচে পয়েন্ট হারিয়ে আগের দু’ম্যাচে জয়ের ধারায়ই ছিলো সাদাকালোরা। অষ্টম রাউন্ডে এসে আবারো হোচট খেয়েছে তারা। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মোহামেডান ১-১ গোলে ড্র করেছে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সঙ্গে। এই ড্রতে আট ম্যাচে দুই জয়, পাঁচ ড্র ও এক হারে মোহামেডান ১১ পয়েন্ট পেয়ে পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে উঠে এসেছে। সাত ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তালিকার পঞ্চমস্থানে নেমে গেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।  অপর দিকে আট ম্যাচে ৯ পয়েন্ট পেয়ে ব্রাদার্স তালিকার ষষ্ঠস্থানেই রয়েছে।
মঙ্গলবার ম্যাচের শুরু থেকেই মোহামেডান আধিপত্য বিস্তার করে খেলে। তারা একের পর এক আক্রমণ করে ব্রাদার্সের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখে। প্রথমার্ধে অন্তত তিনটি নিশ্চিত গোলের সুযোগ পায় মোহামেডান। যার থেকে এক গোল আদায় করে নেয় সাদাকালোরা। ৭ মিনিটেই এগিয়ে যেতে পারতো মোহামেডান। কিন্তু ডানপ্রান্ত থেকে গোলবার লক্ষ্য করে মিডফিল্ডার জাহিদের শট সাইডবার ঘেষে বাইরে চলে গেলে গোল বঞ্চিত হয় তারা। ৯ মিনিটে গোল করার আরো একটি সুযোগ এসেছিলো সাদাকালো শিবিরে। এসময় মিশরীয় ফরোয়ার্ড মোস্তফা সিদ্দিক ছোট ডি-বক্সের ভেতর থেকে হেড নিলে বল আবারো সাইডবারে লেগে বাইরে চলে যায়। এরপর মোহামেডানের ধারাবাহিক আক্রমণ থাকলেও মাঝে ব্রাদার্স একটি সুযোগ পায়। ৩৫ মিনিটে বামপ্রান্ত থেকে ব্রাদার্সের মিডফিল্ডার ফয়সাল মাহমুদ গোলবার লক্ষ্য করে শট নিলে বল গ্রিপে নিয়ে নেন মোহামেডানের গোলরক্ষক তিতুমীর চৌধুরী টিটু। ব্যাস এটুকুই প্রথমার্ধে ব্রাদার্সের আক্রমণ। দীর্ঘ প্রতিক্ষার পর ৪৩ মিনিটে সফলতা পান এমিলিরা। এসময় প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে থেকে লব করেন মোহামেডানের মিডফিল্ডার সবুজ। ডি-বক্সের ভেতরে দেশসেরা স্ট্রাইকার এমিলির কাছে বল গেলে তিনি শূণ্যে ভাসানো শটে চমৎকার গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় মোহামেডান।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পরিশোধে মরিয়া ব্রাদার্স ম্যাচে ফিরতে চেষ্টা করে। তারা বেশ ক’টি আক্রমণ চালায় মোহামেডানের গোলমুখে। কিন্তু গোলরক্ষক টিটুর দৃঢ়তায় রক্ষা পায় সাদাকালোরা। ৫১ মিনিটে সতীর্থের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতর থেকে ব্রাদার্সের মিডফিল্ডার ফয়সাল মাহমুদ শট করেন। তার শট গোলরক্ষক টিটু ফিস্ট করে কর্ণারের বিনিময়ে রক্ষা করলে গোল বঞ্চিত হয় ব্রাদার্স। এরপর প্রায় ২০ মিনিট অনেকটা মাঝ মাঠেই সীমাবদ্ধ থাকে খেলা। ৭৬ মিনিটে সমতায় ফেরে ব্রাদার্স।  এসময় মোহামেডানের ডি-বক্সের ভেতর নাইজেরিয়ান ভিক্টরি এন্থনিকে গোলরক্ষক টিটু ফাউল করলে রেফারী জালালউদ্দিন পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে ব্রাদার্সের ঘানার ডিফেন্ডার ইসাহ ইউসুফ গোল করে ম্যাচে সমতা আনেন (১-১)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় এক পয়েন্ট করে নিয়েই মাঠ ছাড়তে হয় উভয় দলকে।

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর