স্বর্ণ ৫টি, মোট পদক ১৫টি। জাতীয় জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় কোয়ান্টারা

জানুয়ারি ১১, ২০১৪ ৮:২৭ পূর্বাহ্ণ

বয়স ভিত্তিক (বালক ও বালিকা ১৪ বছর পর্যন্ত) এবং ৩২ তম জাতীয় সিনিয়র জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কোয়ান্টাম কসমো স্কুলের কোয়ান্টারা প্রথম দিনে জয় করেছে ৯টি পদক।  জাতীয় ক্রীড়া পরিষদ আয়োজিত জিমন্যাস্টিকস স্টেডিয়ামে ১৭ জানুয়ারি বিকেল ৩টায় জাতীয় জিমন্যাস্টিকস প্রতিযোগিতা উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সচিব নূর মোহাম্মদ। তিন দিনব্যাপী প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন ঢাকাসহ বিভিন্ন জেলা ক্রীড়া সংস্থার শতাধিক প্রতিযোগী।  ফ্লোর ম্যাটস ইভেন্টে অনুর্ধ-৭ এবং ৮-৯ বছর বয়সভিত্তিক এ দুটি দলে কোয়ান্টারা অংশগ্রহণ করে। কসমো স্কুলের অনুর্ধ-৭ দল ফ্লোর ম্যাটস ইভেন্টে স্বর্ণ রৌপ্য ও ব্রোঞ্জ ৩টি পদকই জয় করে। আর ৮-৯ বছর বয়সসীমার দলটি থেকে ফ্লোর ম্যাটস ইভেন্টে স্বর্ণ পদক এবং যৌথভাবে ২ জন কোয়ান্টা রৌপ্য পদক জয় করে।  আর প্যারালাল বারস ইভেন্টে কোয়ান্টাদের ৮-৯ বয়সসীমার দলটি স্বর্ণ রৌপ্য ও ব্রোঞ্জ ৩টি পদকই জিতে নেয়।  সবমিলে ১ম দিনে কোয়ান্টারা ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পদক মিলে মোট ৯টি পদক লাভ করে। ফলে এসব ইভেন্টে পরবর্তীতে আন্তর্জাতিক কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণের ক্ষেত্রে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবে কোয়ান্টাম কসমো স্কুলের কোয়ান্টারা।  ১৮ জানুয়ারি কোয়ান্টাদের বয়সভিত্তিক ২টি দলের ইভেন্টগুলো শেষে অর্জন করেছে মোট ১৫টি পদক। এর মধ্যে ৫টি স্বর্ণ, ৭টি রৌপ্য ও ৩ টি ব্রোঞ্জ পদক।

১ম স্থান- স্বর্ণ পদক
১. সাংখে অংম খুমি কিতং ফ্লোর ম্যাটস প্রথম (৮-৯)
২. অংহ্লারি চাক ভল্টিং টেবিল প্রথম (৮-৯)
৩. সাংখে অং খুমি কিতং প্যারালাল বারস প্রথম (৮-৯)
৪. সত্যজন ত্রিপুরা ভল্টিং টেবিল প্রথম (অনুর্ধ্ব-৮)
৫. নিঝুম খিসা ফ্লোর ম্যাটস প্রথম (অনুর্ধ্ব-৮)

২য় স্থান- রৌপ্য পদক
১. অংহ্লারি চাক প্যারালাল বারস ২য় (৮-৯)
২. অংহ্লারি চাক ফ্লোর ম্যাটস ২য় (৮-৯)
৩. ভাননুন নুয়াম বম ফ্লোর ম্যাটস ২য়
৪. ভাননুন নয়াম বম ভল্টিং টেবিল ২য় (৮-৯)
৫. উহাই মং মার্মা ফ্লোর ম্যাটস ২য় (অনুর্ধ্ব-৮)
৬. নিঝুম খিসা ভল্টিং টেবিল ২য় (অনুর্ধ্ব-৮)
৭. লেবানন বম ভল্টিং টেবিল ২য় (অনুর্ধ্ব-৮)

৩য় স্থান- ব্রোঞ্জ পদক
১. এন্ডোসরেন্ট বম প্যারালাল বারস ৩য় (৮-৯)
২. মংছাইশেই চাক ভল্টিং টেবিল ৩য় (অনুর্ধ্ব-৮)
৩. মেন্টন টনি ফ্লোর ম্যাটস ৩য় স্থান (অনুর্ধ্ব-৮)

এভাবেই তৈরি হচ্ছে কোয়ান্টারা অলিম্পিকের জন্যে। একটু পরেই শুরু হবে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। জিমন্যাস্টিকস স্টেডিয়াম থেকে সরাসরি।

।  ৮-৯ বছর বয়স গ্রুপে সাংখে অং খুমি কিতং ফ্লোর ম্যাটস ও প্যারালাল বারস ইভেন্টে প্রথম হয়ে অর্জন করেন ২টি স্বর্ণ পদক, ভাননুন নুয়াম বম ফ্লোর ম্যাটস ও ভল্টিং টেবিল ইভেন্টে ২য় এবং অংহ্লারি চাক ফ্লোর ম্যাটস ও প্যারালাল বারস ইভেন্টে হয়ে ২য় হয়ে লাভ করেন ২টি করে রৌপ্য পদক। এছাড়া বয়স ভিত্তিক অনুর্ধ-৮ গ্রুপে সত্যজন ত্রিপুরা ভল্টিং টেবিল এবং নিঝুম খিসা ফ্লোর ম্যাটস ইভেন্টে প্রথম হয়ে স্বর্ণ পদক লাভ করেন।

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর