ইউক্রেনের কোচ আসছে বক্সিংয়ে

জানুয়ারি ৮, ২০১৪ ৫:৩৩ পূর্বাহ্ণ

গত বছর অক্টোবরে ইউক্রেনে বাংলাদেশ সেনাবাহিনীর বক্সার আল আমিন কোয়ালিফাই করেন ওয়ার্ল্ড জুনিয়র বক্সিং চ্যাম্পিয়নশিপে। ছয়জন প্রতিযোগীকে হারিয়ে বিশ্ব বক্সিংয়ে সুযোগ পান আল আমিন। এ অর্জনে সন্তুষ্ট বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। সম্ভাবনাময় ডিসিপ্লিন ও ভবিষ্যতে পদকের আশায় বিওএ বক্সিংকে অন্তর্ভুক্ত করে দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ ক্যাটাগরিতে। একই সঙ্গে বিদেশি কোচও আনার ব্যবস্থা করেছে বিওএ। সে সুবাদে ১০ জানুয়ারি বাংলাদেশে আসছেন ৫৬ বছর বয়সী ইউক্রেনের বক্সিং প্রশিক্ষক আলেকজান্ডার হুরেনকো।

হুরেনকো ১৯৮০ সালে খেলোয়াড়ি জীবন শেষে কোচিং পেশায় আসেন ১৯৮২ সালে। ইউক্রেন জাতীয় দলের নিয়মিত কোচ ছিলেন তিন বছর। নতুন কোচের বিষয়ে বক্সিং ফেডারেশনের সেক্রেটারি আবদুল কুদ্দুস খান জানান, উন্নত প্রশিক্ষণ পেলে বাংলাদেশের বক্সিং অবশ্যই ভালো করবে। আমাদের ফান্ডে এত টাকা নেই যে বিদেশি কোনো কোচ এনে প্রশিক্ষণ কোর্স করাব। বিওএ সহযোগিতা করছে। বিশ্ব জুনিয়র বক্সিংয়ে বাংলাদেশের দলনেতা হয়ে ইউক্রেন গিয়েছেন সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এমএ হামিদ। তিনিই হুরেনকোর সঙ্গে কথা বলে মাসিক ৫ হাজার মার্কিন ডলার বেতনে তাকে বাংলাদেশে আসতে রাজি করান।

আন্তর্জাতিক পর্যায়ে ভালো ফলের লক্ষ্যে বিওএ ১০ জানুয়ারি থেকে সেনানিবাসে কয়েকটি ডিসিপ্লিনের দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ চালাবে। ইনচন এশিয়ান গেমস ও গ্লাসগো কমনওয়েলথ গেমসকে লক্ষ্য ধরে চার ডিসিপ্লিনে বিশেষ প্রশিক্ষণ ক্যাম্প শুরু করতে যাচ্ছে তারা। আরচারি, বক্সিং, তায়কোয়ানদো ও শুটিংয়ের ২৪ জন অ্যাথলেট পাচ্ছেন ঢাকা সেনানিবাসে নিবিড় প্রশিক্ষণের সুযোগ।

Share on Facebook
সম্পাদক মন্ডলীর চেয়ারম্যান ॥ মোঃ দেলোয়ার হুসেন শরীফ, সম্পাদক ॥ আনোয়ার হোসেন
উপজেলা মোড়, টেনিস কোর্ট রোড, ৫৯ মাষ্টার বাড়ি, ঢাকা।
সংবাদঃ ০১৭১১৩২৪৬৬০ বিজ্ঞাপনঃ ০১৯১১২৪৫৬১৬
ই-মেইল ॥ news@playingnews.com
খেলা পাগল মানুষদের কথা চিন্তা করেই দেশী-বিদেশী সকল ...
খেলাধূলার খবর